বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

বাংলাদেশে শুধু একটাই দল বিএনপি ,আওয়ামী লীগ বলে কোনো দল নেই : রুমিন ফারহানা

বাংলাদেশে শুধু একটাই দল বিএনপি ,আওয়ামী লীগ বলে কোনো দল নেই : রুমিন ফারহানা

সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন জাতীয়তাবাদী দল বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। তিনি বলেন, দলের সিদ্ধান্ত মতে আজকে আমরা সংসদ সদস্যরা পতত্যাগ করলাম। ইতোমধ্যে ইমেলে আমরা আমাদের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছি। আজকে সরকারি ছুটি তাই আগামীকাল আমরা সশরীরে গিয়ে পতত্যাগপত্র দিয়ে আসবো। আজ শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত ঢাকা বিভাগীয় গণসমাবেশে এসব কথা বলেন তিনি।

এসময় ক্ষমতাসীন আওয়ামী লীগকে সমালোচনা করে তিনি বলেন, আজকে বাংলাদেশে শুধু একটাই দল, বিএনপি। এটি সাধারণ মানুষের দল। বিএনপি গণমানুষের দল। আজকে বাংলাদেশে আওয়ামী লীগ বলে কোনো দল নেই। তারা আছে পুলিশ, প্রশাসন আর আমলা নিয়ে। সাধারণ মানুষ বহু আগেই তাদের লাল কার্ড দেখিয়েছে। রুমিন ফারহানা বলেন, আজকে গোলাপবাগের মাঠে দেখে যান, উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম শুধু মানুষ আর মানুষ। আজকে বাংলাদেশে শুধু একটাই দল, বিএনপি। বিএনপি সাধারণ মানুষের দল। বিএনপি গণমানুষের দল।

আওয়ামী লীগ বলে কোনো দল আর বাংলাদেশে নেই। তারা আছে পুলিশ, প্রশাসন আর আমলা নিয়ে। সাধারণ মানুষ বহু আগেই তাদের লাল কার্ড দেখিয়েছে। আমার এতগুলো ভাইকে হত্যা করলেন, আপনারা ভয় দেখালেন। আজকে দেশের ১৭ কোটি মানুষ জেগে উঠেছে। আপনাদের কোনো অন্যায়, অপশাসন, কোনো ভয়ে তারা আর ভীত নয়।

এসময় ক্ষমতাসীন দলের উদ্দেশ্যে প্রশ্নছুড়ে তিনি বলেন, ঢাকার গণসমাবেশকে কেন্দ্র করে আপনারা আমাদের মহাসচিব ও দলের সিনিয়র নেতা-কর্মীদের গ্রেফতার করেছেন। ঘরে ঘরে তল্লাশি চালিয়েছেন। আপনারা মামলা দিয়েছেন, তাও বন্ধ করতে পেরেছেন আমাদের সমাবেশ?ব্যারিস্টার ফারহানা বলেন, যে সংসদ বিনা ভোটের সংসদ। যে সংসদে গণমানুষের কথা বলা যায় না। সেই সংসদে থাকার কোনো প্রয়োজন আমরা মনে করি না। এছাড়া বক্তব্যে সরকারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, অবিচার ও লুটপাটের অভিযোগও তুলেন তিনি। এসময় ঢাকার বিভাগীয় গণসমাবেশের মঞ্চে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |